করোনার আতঙ্কের মাঝেই পরীক্ষা নেয়ার ঘোষণা দিচ্ছে বাংলাদেশ ইউনিভার্সিটি

করোনার আতঙ্কের মাঝেই পরীক্ষা নেয়ার ঘোষণা দিচ্ছে বাংলাদেশ ইউনিভার্সিটি


 স্টাফ রিপোর্টার:
ঢাকার মোহাম্মদপুরে অবস্থিত এই বেসরকারি বিশ্ববিদ্যালয়ের এমন সিদ্ধান্তে নারাজ অধিকাংশ শিক্ষার্থীরা।
গত ২৬ শে মার্চ বাংলাদেশ ইউনিভার্সিটির ফেসবুক গ্রুপে ইউনিভার্সিটির রেজিস্টার জনাব সোহেল আহসান নিপু এবং পরিচালক তাইফ সাদাত তাদের ফেসবুক আইডি থেকে দুটি পৃথক পোস্টের মাধ্যমে শিক্ষার্থীদের পরীক্ষার জন্য প্রস্তুত হওয়ার জন্য আহ্বান জানান।তারা সেখানে লিখেন যে,  অনলাইনে বিকল্প উপায়ে তারা পরীক্ষা নেওয়ার ব্যাবস্থা করবেন। যেন শিক্ষার্থীরা ঘড়ে বসে পরীক্ষা দিতে পারে।যেন সেশনজট এড়ানো যায়।
এ বিষয়ে ভিসির সাথে মোবাইলে যোগাযোগ করেও তাকে পাওয়া যায়নি। তবে ভিসির এমন ঘোষণায় শিক্ষার্থীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়।গ্রামে নেটওয়ার্ক প্রবলেম অনলাইনে পরীক্ষা দেয়াটা তাই কঠিন মনে হচ্ছে। 
শিক্ষার্থীদের ক্ষোভের প্রধান কারণ হলো এই ক্রাইসিসের মুহুর্তে তারা সেমিস্টার ফী কিভাবে জোগাড় করবে?শিক্ষার্থীদর মাঝে অনেকেই চাকরি করে কিন্তু স্যালারি আটকে আছে।অনেকে টিউশনি করে কিন্তু সম্মানী আটকে আছে।
সেই পোস্টের কমেন্টে এক শিক্ষার্থী লিখেন
আমার পরিবারের একমাত্র উপার্জনক্ষম আমার বাবা সিঙ্গাপুরে কোয়ারেন্টাইনে আছে।আর আমরা লাক ডাউনে।আমাদের পরিবারের প্রতিটি প্রহর কাটছে দুর্বিষহ যন্ত্রণায়।আম্মু ও দাদির মানসিক ভারসাম্য হারিয়ে ফেলার অবস্থা আর এদিকে সেনাবাহিনীর জন্য বাজারে যাওয়া দায়।এখন বলেন কি পরিক্ষা দিব।
কেউ লিখেন অনলাইনে ক্লাস ঠিকমত বুঝিনা পরীক্ষা কিভাবে দিব।
এরকম আরও অনেকেই পরিক্ষা দিতে অপারগতা প্রকাশ করে।এবং দেশের এই ক্রান্তিলগ্নে পরীক্ষার নেয়াটা অমানবিক বলে মনে করেন অনেক শিক্ষার্থীরা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ডেইলি আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত