শিরোনাম :
বাংলাদেশের সাথে বাণিজ্য বাড়াতে চায় আলজেরিয়া কোন ব্যক্তি ও গোষ্ঠীর স্বার্থ সিদ্ধির জন্য যেন জাতীয় শোক দিবসের পরিবেশ নষ্ট না হয় -ওবায়দুল কাদের করোনায় বড়াইগ্রাম থানার ওসি তদন্ত সুমন আলীর মৃত্যু চাষী আহবায়ক ও বাবু সদস্য সচিব: বিএমএসএফ কুমিল্লা জেলা কমিটি গঠন আগামীকাল জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদত বার্ষিকী শ্রীপুরে বীর মুক্তিযোদ্ধা আমীর আলী সড়কের উপর প্রাচীর নির্মানের অভিযোগ গাজীপুরে মাদক ব্যবসায়ীকে পুলিশে দেওয়ায় পল্লী চিকিৎসককে হত্যার হুমকি ও বাড়িতে হামলা ক্ষুদ্র – নৃ – গোষ্ঠীর জীবনমান উন্নয়নে সরকার কাজ করছে : প্রতিমন্ত্রী মাহবুব আলী বড়াইগ্রামে জমজমাট শ্রমিকের হাট বনপাড়া পৌর মেয়রের সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন পাবনা-২ আসনের এমপি আহমেদ ফিরোজ কবির
ঢাকা ১৮ আসনের উপ-নির্বাচনে সম্ভাব্য প্রার্থী হিসাবে বীর মুক্তিযোদ্ধা কুতুব উদ্দিন আহমেদ আলোচনার শীর্ষে

ঢাকা ১৮ আসনের উপ-নির্বাচনে সম্ভাব্য প্রার্থী হিসাবে বীর মুক্তিযোদ্ধা কুতুব উদ্দিন আহমেদ আলোচনার শীর্ষে

জাহাঙ্গীর আলম: বিগত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১৮ আসনে বাংলাদেশ আওয়ামীলীগ, বি এন পি সহ মোট ৮টি দল নির্বাচনে অংশ গ্রহন করেন। বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য এ্যাডভোকেট সাহারা খাতুন সাবেক স্বরাষ্ট্র ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী বিপুল ভোটে বিজয়ী হন।
কিন্তু গত ৯ জুলাই বৃহস্পতিবার ঢাকা -১৮ আসনের সংসদ সদস্য আওয়ামীলীগের সভাপতিমন্ডলীর সদস্য, সাবেক মন্ত্রী এ্যাডভোকেট সাহারা খাতুন ইন্তেকাল করায় আসনটি শূন্য হয়। নির্বাচনের নীতিমালা অনুযায়ী ৯০ দিনের মধ্যে উপনির্বাচনের কথা রয়েছে।
কিছু না লিখলে বা না দাগ দিলে যেমন সাদা কাগজের মূল্য থাকে না ঠিক তেমনি ব্যক্তির জীবনে মনুষ্যত্ব কাজ বা গুন প্রকাশ না হলে প্রকৃত মানুষ তাকে বলে কি? আমরা এই কলমে এমন এক সাদা মনের মানুষকে তুলে ধরতে চাই, যার হৃদয়, কাজ, চেহারা, ব্যক্তিত্ব অতুলনীয়। স্বার্থ ছাড়া অতি পরিশ্রমি অসহায়কে সাহায্য করাই হচ্ছে তার কাজ। সাধারন পোষাক-আশাক পড়েই তিনি একজন ব্যক্তিত্বের অধিকারী। এমন একজন মানুষের প্রয়োজন ঢাকা-১৮ এই শূন্য আসনটির। এই আসনটি তুরাগ, দক্ষিনখান, উত্তরখান, ডুমনী, ভাটারা, উত্তরা পূর্ব ও উত্তরা পশ্চিম, খিলক্ষেত থানা এলাকার সিমানাগুলো নিয়ে ঘটিত।
এই উপ-নির্বাচনে সম্ভাব্য প্রার্থীর মধ্যে আলোচনায় উঠে আসে ঢাকা উত্তরা পূর্ব থানা আওয়ামী লীগ এর সভাপতি ও উত্তরা পূর্ব ও পশ্চিম থানার মুক্তিযোদ্ধা কমান্ডার এবং বিশিষ্ট সমাজসেবক বীর মুক্তিযোদ্ধা কুতুব উদ্দিন আহমেদ। তিনি নিজ উদ্যোগে করোনা ভাইরাস আক্রান্ত লক ডাউন চলাকালীন সময়ে ঢাকা-১৮ আসনে দু:স্থ ও অসহায় মানুষের মাঝে ত্রান ও উপহার সামগ্রী বিতরন করেছেন। তিনি বিভিন্ন কল্যানমূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছেন দীর্ঘদিন যাবৎ। মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য চিরন্তন এই বানী শোনা যায় প্রায়। কিন্তু এর মর্মবানী ধারন করেন খুব কম সংখ্যক মানুষই। একটা সময় দানবীর, সমাজসেবী মানুষের উৎসাহে, অর্থায়নে এগিয়ে যেতো এক একটি গ্রাম মহল্লা কিংবা অঞ্চল। কিন্তু মানুষের কর্মব্যস্ততা, অর্থের প্রতি অতিরিক্ত লিপ্সা এখন দূরে ঠেলে দিয়েছে মানবিক কর্মকান্ড থেকে। তারপরেও নানা সময় অনেকেই সমাজের, মানুষের কল্যাণে, দেশ ও জাতির কল্যাণে এগিয়ে আসেন এই মহান নেতা। মানুষের সেবা করতে পারলে জীবন ধন্য মনে করেন এই আলোকিত মানুষটি। তিনি নিজের অর্থ খরচ করে কিভাবে মানুষের সেবা করা যায় সেই প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। এ ছাড়া সমাজ ও দেশের মানুষের জন্য নিবেদিত প্রাণ, জনগনের ভাগ্যের উন্নয়নে কাজ করে যাচ্ছেন। ১৮ আসনের সাধারন মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন এই জনপ্রিয় নেতা। তিনি বলেন, আমার চাওয়া পাওয়ার কিছুই নেই। সকলের ভালোবাসা আমার একান্ত কাম্য। সৎ পথে আমি সারাজীবন যেন চলতে পারি, সততা নিয়ে যেন মরতে পারি। মানুষের কল্যাণে যেন নিজেকে নিয়োজিত করতে পারি। আল্লাহ যেন সবাইকে সু-স্বাস্থ্য দীর্ঘায়ু দান করেন। আপনাদের সবার কাছে দোয়া চাই, আমি যেন আমার জীবনের বাকি সময়টা কর্মহীন, অসহায় মানুষের গরীব এতিম ও পথশিশুদের সেবা করে কাটিয়ে দিতে পারি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ডেইলি আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত