শিরোনাম :
নাটোরে স্কুল সভাপতি বহিষ্কারের দাবিতে মানববন্ধন স্বপ্নে নয়, বাস্তবেই সোনায় মোড়ানো হোটেল শিক্ষার্থীদের ফ্রি ইন্টারনেট ও ঋণ দেওয়ার প্রস্তাব পিছু হটেছে চীনা সেনা, প্রমাণ মিলল উপগ্রহ চিত্রে করোনায় আক্রান্ত সংগীতশিল্পী সেলিম চৌধুরী ৮০ শতাংশ করোনা রোগীর উপসর্গ নেই: ব্রিটিশ জরিপ বনপাড়া শহর শাখার বঙ্গবন্ধু ছাত্রপরিষদ পক্ষ থেকে বৃক্ষ রোপন কর্মসুচী আল-জাজিরায় সাক্ষাতকার দেওয়া বাংলাদেশি যুবক রাহয়ান এর খুঁজে মালয়েশিয়া পুলিশ রায়পুর নবাগত ওসির সাথে সাংবাদিক ইউনিয়নের মতবিনিময় পাটগ্রাম উপজেলায় সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি ও সাংবাদিক ঐক্য পরিষদ কমিটি গঠন
রাজধানীতে জাল টাকা তৈরি সংঘবদ্ধ চক্রের ৬জন গ্রেফতার, প্রায় ৩০ কোটি টাকার কাঁচামাল জব্দ

রাজধানীতে জাল টাকা তৈরি সংঘবদ্ধ চক্রের ৬জন গ্রেফতার, প্রায় ৩০ কোটি টাকার কাঁচামাল জব্দ


এস,এম,মনির হোসেন জীবন :  রাজধানীর মিরপুর পল্লবী ও বসুন্ধরা আবাসিক পৃথক দু’টি এলাকায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ দেশি-বিদেশি জাল নোট, জাল টাকা তৈরির মেশিন ও কাঁচামালসহ জাল টাকা তৈরী সংঘবদ্ধ চক্রের ছয়জন সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-২) এর একটি দল।গ্রেফতারকৃতরা হলেন- মোঃ সেলিম (৪০),  মোঃ মনির (৪৫), মোঃ মঈন (৪০), মোছাঃ রমিজা বেগম (৪০), মোছাঃ খাদেজা বেগম (৪০), ও মোঃ শাহীনুর ইসলাম (১৫)। এসময় তাদের কাছ থেকে প্রায় ২৫/৩০ কোটি টাকার সমপরিমাণ জাল টাকা বানানোর জন্য প্রয়োজনীয় কাচামাল (কাগজ, কালি, জলছাপ দেয়ার সমাগ্রী) উদ্ধার করা হয়।র‌্যাবের আইনও গনমাধ্যম শাখার সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মোস্তাফিজুর রহমান আজ গনমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।এদিকে, আজ সোমবার দুপুরে এলিট ফোর্স র‌্যাব-২ এর কোম্পানি কমান্ডার মেজর এইচ এম পারভেজ আরেফিন গনমাধ্যমকে জানান, রোববার দিবাগত রাত ১২টার দিকে রাজধানীর মিরপুর পল্লবী ও বসুন্ধরা আবাসিক এলাকায় জাল টাকার বিরুদ্ধে একটি অভিযান পরিচালনা করে।  মিরপুর থানার ১২/ই ব্লক বাসা নং ৬২ এবং বসুন্ধরা আবাসিক এলাকা জি ব্লক বাসা নং ১৬১ পৃথক অভিযানে প্রায় চার কোটি (১০০০ টাকার নোট ) জাল টাকা  এবং ভারতীয় রুপি (আনুমানিক ৪০ লক্ষ, ৫০০ ও ২০০০ রুপির নোট)সহ ৬ জন জাল টাকা ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়।  র‌্যাব-২ এর এই কর্মকর্তা আরও জানান, এসময় জাল টাকা বানানোর জন্য ব্যবহৃত ল্যাপটপ, প্রিন্টার, ডাইস, কাটার উদ্ধার করা হয়। এসময় তাদের কাছ থেকে প্রায় ২৫/৩০ কোটি টাকার সমপরিমাণ জাল টাকা বানানোর জন্য প্রয়োজনীয় কাচামাল জব্দ করা হয়েছে।   

গ্রেফতারকৃতরা জিজ্ঞাসাবাদে র‌্যাবকে জানায়, তারা (জাল টাকা তৈরীর) সংঘবদ্ধ চক্রের সদস্য। এদের মধ্যে মোঃ মঈন মোঃ মনিরকে জাল টাকা ছাপানোর সহযোগিতা করত এবং প্রিন্ট করা টাকা কাটিং করার পরিকল্পনা করেছিলো। এবং রমিজা বেগম সেলিমকে কাগজে আঠা লাগানোর কাজে সহয়তা করতো এবং প্রয়োজনীয় ফুটফরমাশ খাটতো। মোছাঃ খাদিজা বেগম এবং শাহীনুর সাদা কাগজে নিরাপত্তা সুতার জলছাপ দেয়ার কাজ করতো। র‌্যাব কর্মকর্তারা জানায়, এ বিপুল পরিমান জাল টাকা আসন্ন কোরবানি ঈদে বাজারে ছাড়ার পরিকল্পনা ছিল। প্রাথমিক জিঞ্জাসাবাদে তারা ঘটনার সত্যতা স্বীকার করেছে। করোনাকালীন এ সময়ে জাল টাকার এ ছড়াছড়ি দেশের আর্থসামাজিক অবস্থাকে দুর্বল করে দিতে পারে। জাল টাকা একটি বিশাল সিন্ডিকেট দেশের অভ্যন্তরে কাজ করছে এবং এর বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত রয়েছে।এদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহন করা হয়েছে ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ডেইলি আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত