শিরোনাম :
করোনায় গত ২৪ ঘন্টায় শনাক্ত ৩১১৪ জন, মৃত্যু ৪২ নামাজ আদায়ের অনুমতি দেওয়া হয়েছে মালয়েশিয়ার মসজিদগুলিতে প্যানেল চেয়ারম্যান আক্কাস সরদারকে হত্যাচেষ্টা মামলার ১৩ আসামী গ্রেপ্তার করোনা থেকে মুক্ত থাকতে স্বাস্থ্য বিধি মেনে ঘরে বসে ছাত্র-ছাত্রীদের পড়াশোনা করতে হবে -টুক এমপি কেশবপুরে মেছো বাঘকে পিটিয়ে হত্যা পদ্মায় ভাঙ্গনের ২৪ ঘন্টায় ভাঙ্গন প্রতিরোধের ব্যবস্থা করলেন উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম সিরাজগঞ্জে নতুন করে ৩৭ জনের শরীরে করোনা শনাক্ত পোরশায় ডাক্তারসহ আরও ৫ জন করোনা ভাইরাসে আক্রান্ত বাংলাদেশে একদিনে আবারো চার হাজারের বেশি করোনা আক্রান্ত রোগী শনাক্ত বিএনপির বাজেট প্রত্যাখ্যান
লকডাউনের ভিতর বিয়ে করার কারনে জরিমানা দিতে হলো ৬ লাখ

লকডাউনের ভিতর বিয়ে করার কারনে জরিমানা দিতে হলো ৬ লাখ

আলোকিত ডেস্ক : করোনাভাইরাসের বিস্তার রুখতে লকডাউনকে তোয়াক্কার না করে ধুমধাম করে বিয়ে করেছিলেন এক ব্যক্তি।

নিমন্ত্রণ করেঝিলেন অন্তত ৫০ জনকে। আর এটাই কাল হয়ে দাঁড়াল। ধুমধামে বিয়ের অনুষ্ঠান শেষ করতে পারলেও ৬ লাখ ২৬ হাজার ৬০০ রুপি জরিমানা গুণতে হয়েছে সদ্য বিবাহিত সেই ব্যক্তিকে।

জনস্বাস্থ্যের জন্য হুমকি তৈরির দায়ে এ জরিমানা দিতে হয়েছে তাকে।

ভারতের রাজস্থান রাজ্যের ভিলওয়ারা জেলায় ঘটেছে এই ঘটনা।

দেশটির সংবাদমাধ্যম নিউজ এইটিনে প্রকাশ, ভারতে লকডাউনে শিথিলতা আনলেও জনসমাগম বিষয়ে এখনও সামাজিক দূরত্ব বজায়সহ বেশ কিছু স্বাস্থ্যবিধি মেনে চলতে হচ্ছে। কিন্তু গত ১৩ জুন এসব নিয়মকে বুড়ো আঙুল দেখিয়ে ৫০ জন অতিথি নিয়ে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন এক ব্যক্তি।

এরপর জানা যায়, ওই অনুষ্ঠানে অংশ নেয়া অতিথিদের মধ্যে অন্তত ১৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। এদের মধ্যে একজন মারাও যান।

বিষয়টির তদন্তে নেমে এর সত্যতা পায় ভিলওয়ারা জেলা প্রশাসন। এপর জনস্বাস্থ্যের জন্য হুমকি তৈরির দায়ে সদ্য বিবাহিত ওই ব্যক্তিকে ৬ লাখ ২৬ হাজার ৬০০ রুপি জরিমানা করে তাৎক্ষণিক তা আদায় করে প্রশাসন।

উল্লেখ্য, মহারাষ্ট্র, দিল্লির পরই রাজস্থানে করোনা সংক্রমণের হার বেশি।

রাজস্থানের রাজ্য সরকারের স্বাস্থ্য দফতরের বরাতে ইন্ডিয়ান এক্সপ্রেসে জানিয়েছে, ওই রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা এখন প্রায় ১৭ হাজার। করোনা মোকাবেলায় হিমশিম খাচ্ছে প্রশাসন। এ বিষয়ে কঠোর ভূমিকা নিতে দেখা যাচ্ছে সংশ্লিষ্ট কর্মকর্তাদের। এর পরেও ধুমধাম করে লোক খাইয়ে বিয়ের আয়োজনের ঘটনা ঘটল সেখানে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ডেইলি আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত