শিরোনাম :
করোনায় গত ২৪ ঘন্টায় শনাক্ত ৩১১৪ জন, মৃত্যু ৪২ নামাজ আদায়ের অনুমতি দেওয়া হয়েছে মালয়েশিয়ার মসজিদগুলিতে প্যানেল চেয়ারম্যান আক্কাস সরদারকে হত্যাচেষ্টা মামলার ১৩ আসামী গ্রেপ্তার করোনা থেকে মুক্ত থাকতে স্বাস্থ্য বিধি মেনে ঘরে বসে ছাত্র-ছাত্রীদের পড়াশোনা করতে হবে -টুক এমপি কেশবপুরে মেছো বাঘকে পিটিয়ে হত্যা পদ্মায় ভাঙ্গনের ২৪ ঘন্টায় ভাঙ্গন প্রতিরোধের ব্যবস্থা করলেন উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম সিরাজগঞ্জে নতুন করে ৩৭ জনের শরীরে করোনা শনাক্ত পোরশায় ডাক্তারসহ আরও ৫ জন করোনা ভাইরাসে আক্রান্ত বাংলাদেশে একদিনে আবারো চার হাজারের বেশি করোনা আক্রান্ত রোগী শনাক্ত বিএনপির বাজেট প্রত্যাখ্যান
ক্লান্তি দূর করতে ঝটপট এগুলো খেয়ে নিন

ক্লান্তি দূর করতে ঝটপট এগুলো খেয়ে নিন

আলোকিত ডেস্ক : পুরো দিন ব্যস্ত, ঘরে বাইরে সমান কাজ সামলে বিকেলের পর যেন শরীরটা আর চলতেই চায় না। করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার ভয়ে অনেকেই বাইরে খাওয়া বন্ধ করে দিয়েছেন। তাদের অবস্থা আরও শোচনীয়। 

এমন করলে শরীর অনেক বেশি ক্লান্ত হয়ে ‍যায়। অ্যানার্জি লেভেল কমে আসে, দূর্বল লাগে। এই পরিস্থিতি থেকে বেরোতে চাইলে আপনাকে সাহায্য করবে এমন পাঁচটি খাবার রান্না ঘরে থাকেই। শুধু খেয়ে নিলেই হবে।

জেনে নিন: 

খুব দ্রুত এনার্জি বাড়াতে একটি পাকা কলা খেয়ে নিন। সহজলভ্য ও সস্তা ফল কলা কার্বোহাইড্রেট, পটাশিয়াম আর ভিটামিন বি সিক্সে ভরপুর। 


ভাত আমাদের সবারই পছন্দ। যত কিছুই খাওয়া হোক বাঙালির কিন্তু ভাত ছাড়া চলে না। খান সরাসরি লাল চালের ভাত। এই চালের পুষ্টিগুণের বেশিরভাগটাই সঞ্চিত থাকে। লাল চালে রয়েছে ফাইবার, প্রোটিন আর খনিজ যা খুব তাড়াতাড়ি প্রচুর এনার্জি পেতে সাহায্য করে। 

সবাই জানি প্রতিদিন একটি মাঝারি আকারের আপেল খেলে ডাক্তার থেকে দূরে থাকা যায়। সেখানে ক্লান্তি তো ছোট জিনিস।  অ্যান্টিঅক্সিড্যান্ট সমৃদ্ধ আপেল থেকে আমরা ফাইবার আর প্রাকৃতিক সুগার পাই। যার জন্য অ্যানার্জিটা দ্রুত ফিরে আসে। 

অ্যানার্জি বাড়াতে ওমেগা থ্রি, ওমেগা সিক্স ফ্যাটি অ্যাসিড আর অ্যান্টিঅক্সিড্যান্ট সমৃদ্ধ কাজুবাদাম, আখরোট আর আমন্ড বা যেকোনো বাদামই বেস্ট।  অ্যানার্জি সংরক্ষণ করার কাজে বাদামের ভূমিকা অপরিসীম। নিয়মিত এক মুঠো পরিমাণ বাদাম খান আর থাকুন প্রাণশক্তিতে ভরপুর।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ডেইলি আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত